Name ringtone maker
Status Videos

💰 ঘরে বসে অনলাইন এ টাকা ইনকাম করার সহজ ৩-টি উপায় 💰

আপনি ছাত্র হন কিংবা কোনো প্রফেশনাল, আপনি ছেলে হন কিংবা মেয়ে, আপনার কোনো আইকাডেমিক ডিগ্রি থাক কিংবা না থাকে। কিছু যায় আসে না। এই ক্রম বিকাশশীল ডিজিটাল যুগে অনলাইনে টাকা কামানো তা খুব ই সোজা। আপনার শুধু দরকার এই সম্বন্ধে বেসিক ধারণা, ন্যূনতম জ্ঞান আর একটি মোবাইল ফোন কিংবা ল্যাপটপ
আপনার মধ্যে/কাছে যদি প্রয়োজনীয় এই কয়েকটি জিনিস থাকে তাহলে নিন আপনি অনলাইনে বাড়িতে বসে মাসে ৫০০- ৫০০০০ টাকা কমানোর জন্য তৈরি।

Make money online in bengali
Make money online in bengali

তো চলুন আসল টপিকে আসা যাক। অনলাইনে টাকা ইনকাম করার হাজার হাজার পধতি আছে। তবে বেশির ভাগ কাজে দেখা গেছে কষ্ট বেশি ইনকাম কম কিংবা তাতে প্রথমে ভালো পরিমান কিছু টাকা ইনভেস্ট করতে হয় বা কিছু কিছু কাজ আছে যেগুলো করতে গেলে আপনার বিষয়টির উপর ভালো পারদর্শিতা থাকা চাই।
আজ এই পোস্টে আমি কেবল সেই সমস্ত অনলাইন কাজের কথা বলব, যেগুলো আপনি নূন্যতম জ্ঞানের সাথে ফ্রি তে কিংবা নূন্যতম ইনভেস্টমেন্ট করে শুরু করতে পারেন।
আর কিছু সময় পর্যন্ত কাজ গুলি মন দিয়ে করে বাড়িতে বসে মাসে মাসে টাকা /ডলার কামান অনলাইন থেকে
আর হ্যা আপনি চাইলে বর্ণিত সবগুলি কাজ এক সাথে করতে পারেন কিংবা আপনার পছন্দের যে কোনো একটি কাজ ও করতে পারেন।

অনলাইন থেকে ইনকাম করার সেরা এবং জনপ্রিয় উৎস গুলি হল : ১। ইউটিউব চ্যানেল , ২।ব্লগিং বা ওয়েবসাইট, ৩। শেয়ার মার্কেট এ ইনভেস্টিং বা ট্রেডিং, ৪। বোনাস টিপস,
৪। বোনাস আইডিয়াটি মিস করবেন না।

১। ইউটিউব চ্যানেল (Youtube Channel)

Earn money online in bengali
Earn money online in bengali

এই পোস্টটা যদি কয়েক বছর আগে লিখতাম তাহলে বলতাম সবচেয়ে সেরা অনলাইন টাকা কমানোর উপায় হল ব্লগিং। কিন্তু ২০২২ কিংবা ভবিষ্যতের কথা মাথায় রেখে বলছি এখন সবচেয়ে জনপ্রিয় এবং সেরা অনলাইন ইনকাম সোর্স হল ইউটিবে চ্যানেল বানিয়ে ভিডিও কনটেন্ট বানানো। কারন এখন বেশিরভাগ অডিয়েন্স ওয়েবসাইট এর বড় বড় ব্লগ পড়ার থেকে ভিডিও দেখে কোনো কিছু শিখতে বা নিজেকে বিনোদন করতে পছন্দ করেন। আর এটা হওয়াটা স্বাভাবিক কারন সাইকোলজিক্যাল ভাবে আমরা ভিজ্যুয়াল কন্টেন্ট টাকেই বেশি প্রাধান্য দিয়ে থাকি।
তাহলে দেরি কিসে আপনার রুচি যদি ইউটিউবে ভিডিও বানানোতে থাকে, তাহলে আজ থেকেই আপনার সেরা কনটেন্ট আইডিয়া গুলোকে ভিজ্যুয়াল কন্টেন্টের আকার দিন ইউটিউবেভিডিও বানিয়ে।
কিভাবে একটি ইউটিউবে চ্যানেল বানিয়ে তাকে গ্রও করবেন তা জেনে নিন এখানে ক্লিক করে


ইউটিউবে ভিডিও বানিয়ে কত টাকা কামানো সম্ভব ?


একটি ইউটিউব চ্যানেল ঠিক ঠাক ভাবে প্রতিষ্ঠিত করতে পারলে আপনি এর টি ভালো অংকের টাকা কমাতে পারবেন নিঃসন্দেহে। বিশ্বাস না হলে আপনার পছন্দের ইউটিউবের এর ইনকাম চেক করে নিন। BB Ki Vines income

২। ব্লগিং বা ওয়েবসাইট(Blogging or website)

অনলাইন এ টাকা ইনকাম করার সহজ
অনলাইন এ টাকা ইনকাম করার সহজ উপায়

প্রথমেই বলে রাখি একটি ওয়েবসাইট আর একটি ব্লগ ওয়েবসাইট একই ব্যাপার নয়। একটি ব্লগ ওয়েবসাইট হল এক ধরনের ওয়েবসাইট কিন্তু একটি ওয়েবাইট ব্লগ ওয়েবসাইট না ও হতে পারে।

যেমন: Probangali.com হল একটি ব্লগ ওয়েবসাইটAmazon.in হল একটি শপিং ওয়েবসাইটAgecalculator.net হল এক ধরনের টুল ওয়েবসাইটquora.com হল এক ধরনের ফোরাম ওয়েবসাইট।

ইউটিউব সেকশন এ আলোচনা করলাম এখন ভিজ্যুয়াল কনটেন্ট এর বাজার তাহলে কি ব্লগ বা ওয়েবসাইট এর ভবিষ্যৎ শেষ ?
না তা মোটেও নয়। যত বেশি ইউটিউবে ভিডিও এর ভবিষ্যৎ উজ্বল হবে ঠিক ততটাই তাল মিলিয়ে ব্লগিং এর ভবিষ্যৎ ও উজ্বল হতে থাকবে। কারন যে কোনো ধরনের প্রাথমিক তথ্য প্রথমে আমাদের মতো ব্লগার রাই ইন্টারনেট জগতে আনে আর সেই সমস্ত তথ্যকে অনুসরণ করেই বেশির ভাগ ইউটিউবে ভিডিও তৈরি হয়। তা ছাড়া এডসেন্স সব থেকে বেশি CPC বা কস্ট পার ক্লিক (ডলার) ব্লগ ওয়েবসাইট এর এড্স কেই দিয়ে থাকে।

একটি ব্লগ ওয়েবসাইট থেকেও ইউটিউবে এর মত ভালো রকম টাকা কামানো যায়। আর হ্যা ইউটিউবে কিংবা ব্লগ ওয়েবসাইট এ গুগল এডসেন্স এর এড্স ইনকাম ছাড়াও ,স্পন্সর ইনকামএফিলিয়েট ইনকাম করা যায়।
তো যদি জানতে চান কিভাবে একটি সফল ব্লগ ওয়েবসাইট বানিয়ে তার থেকে মাসে মাসে বাড়িতে বসে অনলাইনে কিভাবে টাকা কমাতে হয়এখানে ক্লিক করুন


৩। শেয়ার মার্কেট এ ইনভেস্টিং বা ট্রেডিং(Stock market investing or trading)

 Stock market investing or trading
Stock market investing or trading

আগের কথা আগে। এখনো বেশির ভাগ লোক জন শেয়ার মার্কেট, স্টক মার্কেট এ টাকা ইনভেস্ট করাকে জুয়া খেলা বলে থাকে। বিশ্বাস করুন সত্যি যদি কোনো দিন নিকট ভবিষ্যতে আর্থিক স্বছন্দতা পেতে চান, এই চিন্তা ধারা যদি থাকে একে ত্যাগ করুন। আর এক বার পরিষ্কার ভাবে বলে দি,-


শেয়ার মার্কেট জুয়া নয় , এটি এক ধরনের বিজ্নেস।

আমাদের লিস্টের এই একটি কাজ যেটা কোনো টাকা ইনভেস্ট ছাড়া সম্ভব নয়। আপনার ভালো না লাগলে এই কাজটি আপনি এড়িয়ে যেতে পারেন।
কিন্তু বলে দি এখানে আপনি ৫০০০ টাকা দিয়ে শুরু করে প্রতি দিন ২০০-৫০০ টাকা খুব সহজেই কয়েক মিনিটে বা ঘন্টায় কমিয়ে নিতে পারেন।
তবে হা এর জন্য দরকার পরিপাটি স্টক মার্কেট টেকনিকাল এনালাইসিস এর দখয়তা ও ধৈর্য।
কোনো রকম জ্ঞান ও এনালাইসিস ছাড়া স্টক মার্কেটইন্ভেস্ট্মেন্ট কে জুয়া ই বলা হবে। তো যদি আপনি স্টক মার্কেট বা শেয়ার মার্কেট থেকে টাকা কমাতে চান তাহলে টাকা ইনভেস্ট করার আগে সুনিচ্ছিত করুন আপনি ভালো ভাবে টেকনিকাল এনালাইসিস শিখেছেন এবং ভালো ভাবে হোমওয়ার্ক করেছেন। এখন এই পর্যন্ত থাক এর পরে এই সম্বন্ধে বিশদে একটি পোস্ট লিখবো।

৪।বোনাস টিপস (Bonus tips)

বোনাস টিপস হিসাবে আমি এমন কিছু আইডিয়া শেয়ার করছি যেগুলি যদি ঠিক ঠাক ভাবে অনুসরণ করতে পারেন একমাসের মধ্যে ভালো ফলে ফল পেতে পারেন। হ্যা এটার থেকে খুব বেশি পরিমান প্রথমে না কমাতে পারলেও স্মার্ট ভাবে প্লাটফর্ম গুলিকে ব্যবহার করলে এটিও যক্ষের ধন প্রমাণিত হতে পারে।


১। ফেস বুক এ গ্যামিং পেজ
২। ফাউসবুকে ভিডিও গান এর স্টেটাস শেয়ারিং পেজ।
৩। ইউটিউবে এ বড় বড় ভিডিও না বানিয়ে ইউটুইব শর্টস বানান।
৪। নতুন নতুন ট্রেন্ডিং টপিক এ ইনস্টাগ্রাম রীল বানান।


এই সমস্ত কাজে কষ্ট কম কিন্তু লাভ বেশি যদি স্মার্টলি করতে পারেন।

সারাংশ (Conclusion):

অনলাইন এ টাকা কমানোর যে কয়েকটি পধ্যতি আমি বললাম এটি এক কথায় সবাই করতে পারেন। এতে কোনো বয়সের বা প্রয়োজনীয় ডিগ্রির কোনো শিমা নেই। এই কাজ গুলি ছেলে মেয়ে ,ছাত্র ছাত্রী গৃহবধূ সবাই ঘরে বসে করতে পারবেন। আসা করি এই পোস্টটি কারোর না কারোর সাহায্য করবে। ধন্যবাদ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.